আজকের তারিখ- Sat-27-04-2024
 **   চিলমারীতে বৃষ্টির জন্য ৩য় দিন ইসতিসকার নামাজ আদায় **   দেশের জন্য কাজ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর **   ‘আমার শরীর নিয়ে আমি গর্বিত’ **   কুড়িগ্রামে বিএনপির ৩ নেতাকে বহিষ্কার **   নাগেশ্বরীতে হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ **   রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান **   ভূরুঙ্গামারীতে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় **   চিলমারীতে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায় **   রবিবার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক **   কুড়িগ্রাম জেলা পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় বিভিন্ন অপরাধে ২০ জন গ্রেফতার

সরকারের ব্যর্থতা নয়, রাশিয়া-ইউক্রেন যুদ্ধই দাম বাড়ার কারণ

সুনামগঞ্জ প্রতিনিধি: সরকারের ব্যর্থতায় নয়, রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কারণে সব কিছুর দাম বেড়েছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, গত এক মাস ধরে সব ধরনের জিনিসপত্রের দাম বেড়েছে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে পরিকল্পনামন্ত্রীর নিজের তহবিল থেকে নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি এসময় দরিদ্র ২৮৪ জনকে ১৩৫০ টাকা করে দেন।
মন্ত্রী বলেন, তেলের দাম, চালের দাম বেড়েছে। তা আমরা স্বীকার করি। কিন্তু আমাদের সরকারের ব্যর্থতায় এ দাম বৃদ্ধি পায়নি। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ তথা মোড়লদের লড়াইয়ে এ সমস্যা সৃষ্টি হয়েছে।
মন্ত্রী আরও বলেন, দেশে লোডশেডিং হচ্ছে। তবে আর বেশি দিন নয়, আগামী এক মাসের মধ্যে সব কিছু আগের মতো স্বাভাবিক হয়ে যাবে। জিনিসপত্রের দামও নিয়ন্ত্রণে নিয়ে আসবে শেখ হাসিনার সরকার। আগের মত ২৪ ঘণ্টা বিদ্যুৎ পাওয়া যাবে।
আওয়ামী লীগ গরিবের সরকার। এ সরকার গত ১৪ বছরে দেশে বৈপ্লবিক উন্নয়ন করেছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। শিক্ষা, যোগাযোগ, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নিয়ে যাচ্ছে। ভয় পাবেন না। মনে সাহস রেখে শান্তিশৃঙ্খলা বজায় রেখে মিলেমিশে কাজ করুন, যোগ করেন মন্ত্রী।
বিএনপির প্রসঙ্গ টেনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, বিএনপিসহ একটি মহল নানা ধরনের ষড়যন্ত্র করছে। জনগণ সব জানে। দেশ ও দেশের মানুষের উন্নয়ন কেবল আওয়ামী লীগই করে। কারণ বিএনপি ক্ষমতায় থাকাকালে কোনো উন্নয়ন করেনি। তারা সরকারি অর্থ লুটপাট করেছে।
এর আগে মন্ত্রী উপজেলার দুস্থ ও অসহায় ১৭৫ পরিবারের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত ঢেউটিন ও নগদ তিন হাজার করে টাকা বিতরণ করেন। সেই সঙ্গে উপজেলা পরিষদের বাস্তবায়নে ১৪ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে নির্মিত আনসার ভিডিপি ব্যারাক উদ্বোধন করেন।
এছাড়া মন্ত্রী উপজেলার মিরপুর ইউনিয়নের আমড়াতৈল থেকে নয়াবন্দর ভায়া শ্রীরামসী বাজারের রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। যার ব্যয় ধরা হয়েছে চার কোটি ৩৩ লাখ ৩৫ হাজার টাকা।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )